১)
তোমারই দিগন্তে আমার গোধূলি,
হেলে পড়েছে শেষ বিকেলে,
অলস সূর্য, মেঘের ডানায় ভর করে,
ভেসে গেল নীল আকাশে তোমার সন্ধ্যা বাগান।
তোমারই দিগন্তে আমার গোধূলি
আশ্রয় খোঁজে, প্রশ্রয় খোঁজে, উত্তাপ খোঁজে,
অলস হয়ে হেলে পড়ার সুযোগ খোঁজে।


২)
তোমার দেওয়া তৃতীয় রাতে
রোদের দরজা খোলা,
ভোর হওয়া, প্রার্থনায় বিশুদ্ধ প্রথম দুই রাত্রি।


৩)
তুমি যাকে বিরহ বল
আমি বলি ভালোবাসা।
তুমি যাকে দুঃখ বল,
আমি বলি ভালোবাসা।
তুমি যাকে নষ্ট বল
আমি বলি সে আমি।
তুমি যাকে ভ্রষ্ট বল,
আমি বলি সে আমি।


৪)
যে মন ভাঙেনা কখনও,
দুঃখ বিরহ গুলো তার মাঝে বাধা পায়,
যে মন ভাঙেনা কখনও,
ভালোবাসা সুখ সে কখনো বোঝে না।