আজ সবুজ আলোর দিন,
ব্যালকনির পাশে মিষ্টি করে হাসছে এক টুকরো নরম রোদ।
আজ আমার মন ভালো,
সূর্যেরও মন ভালো।
তোমার কি খবর? মন ভালো?
দিন রেখে যাক কিছু সবুজ সুনিশ্চিত সুবাস,
তুমি এলে হাওয়ায় ভাসিয়ে দেব,
নিজেকে ফাঁসাব সবুজ ইচ্ছেয়,
সবুজ ব্যথায় কাতরাব,
সবুজ চুমুতে নিরাময় হব।
আজ আমার মন সবুজ, আমার মন ভালো।
দিন সবুজ থাকতেই চলে এসো।