আমাকে হয়ত তোমার, খুব মনে পড়বে,
বাসরের স্থানে, একান্ত সঙ্গোপনে,
দ্বিধাহীন ভাষায় গল্প শুনে কাটাবে রাত,
হয়ত মনে মনে আকূল আকাশ বুনে,
দু’চোখ থেকে ঝড়ে যাবে কিছু অশ্রু।


আমার প্রবাস জীবন, আমার নির্বাসন,
প্লাবনে স্রোতে,
শেষ সম্বলটুক ছিল প্রেম,
একদিন পথ হারালেই খুঁজে নিও,
নয় জনতার ভীরে, নয় কোন মৃত নদীর তীরে।
আমি তোমার যেখানে ছিলাম, সেখানেই আছি,
যদি ডাক দিয়ে যাও, আসব ফিরে।