তোমার আগমন শুনে আলো জ্বালিয়েছে প্রত্যুসার  সূর্য,
হটাত মেঘ এসে ঢেকে দিল সুন্দর প্রভাত।
প্রতিদিন তোমার ছায়া খুঁজে,
ক্লান্তিহীন অনুসন্ধানে হিসেব করে রাখি ভেতর-বাহির।
এভাবে আর কতবার হিসেব করা যায়?
বুকের ক্ষয় লুকিয়ে রেখেছি,
নিজেরই কন্ঠস্বর অপরিচিত মনে হয়।
শেষ বিকেলের ছায়ায় তীরের আঘাত,
নিঃশব্দের মাঝে কে যেন আসে।
আঁধারের সীমানায় তোমার তোমার দু’টি হাতে,
কখনও খেলাতে কখনও খেলতে,
ফাস করি সব গোপন সূত্র।
তোমাকে আমাকে এগিয়ে নিয়ে যায় নির্বাক নীরবতা,
রাত দীর্ঘ হতেই বেড়ে যায় ইন্দ্রিয়ের লোভ,
জীবনের এই চাওয়াগুলো যুক্তির কাছে চিরকাল হার মানে।
উত্তরহীন তুমি আমি, প্রশ্নহীন আলো আঁধার,
রাতের ব্যাপ্তি বেড়ে অন্ধকার ক্ষয়ে যায়,
আমি কখনো তা চাই না,
আমাকে ঘুম দাও, লুকিয়ে রাখো তোমার অন্ধকার কোণে।