তোর সাথে কি যেন কথা ছিল!
দেখলেই তোকে যায় কেন সব ভুলে?
আমার মনে গোপন অনেক কথা,
বলব কখন? মনটা তোরে খুলে।


ইচ্ছে ছিল তোকে নিয়ে যাবো দূর গঞ্জের মেলায়,
সুর বাঁধে আউলা বাউলা কবি,
ইচ্ছে ছিল রেশমি চুড়ি পরিয়ে দেব হাতে,
স্বপ্ন বুনে মনে, হৃদয় ভাঙ্গা ছবি।


এমন কেন হয় বল, কি কথা তোর সনে,
কি কথা আমার মনে,
গোপন ব্যথায় কুঁকড়ে উথে হৃদয়,
নীরব অস্রু চোখে নিয়ে, ফিরি রিক্ত হাতে,
আমার চিঠি হয়না দেয়া তোকে, আস্তে আস্তে জমে ধুলো তাতে।


তোর সাথে কি যেন কথা
ভুল হবে না, আজই আমি বলব সবই তোকে,
আর যাবো না ফিরে, নীরব অশ্রু চোখে।