১)
প্রাসাদের আচ্ছন্নতা আর লোলুপ দৃষ্টিতে,
ইট সুরকির শহরে ক্ষয়ে গেছে যৌবন।


২)
জীবনের কাছে,
তুমি সন্ধ্যা আকাশের তারা,
চোখের কাছে তুমি নেশা,
ভোরের উষ্ণতায় কিসের আবরনে
জন্মান্তরের কোলে চলে গেছে জলজ প্রেম,  
ভ্রান্তিতে চোখ জোড়া খুলে,
চোখের জলেই দাঁড়িয়েছিল যাবতীয় স্মৃতি।