কৌণিক ঠোঁট ছোঁয়ার ব্যর্থ প্রয়াসে,
তোমার চিবুকে লাগিয়ে দিলাম কিছুটা ভালোবাসা।  
মনখারাপের হলুদ রঙে তুমি মিশে আছো,
মেঘ রোদ বৃষ্টি বাতাস অভিমান করে আজ।
জ্যোৎস্নার সুখে সারারাত জেগে
একফালি চিন্তার অদ্ভুত অশরীরী প্রেমে,
দিগন্তের দূরত্ব হার মানিয়েছি,
দীঘির শান্তি বিলাসে সাদা হাঁস,
শিমুল ফুলের কোন আবেশে,
সমস্ত উচ্চারণ আজ অলীক হতে পারে?
স্বপ্নে স্বপ্নের রং চেনা এক দুরূহ দ্বন্দ্ব,
স্পর্শকাতর তন্দ্রায় তারপরও স্বপ্ন দেখার অপেক্ষা।
তোমার ঢেউয়ের উন্মত্ততায় আজ ঋতুর মেয়াদি পরিবর্তন,
কাল্পনিক ছোঁয়ায় প্লাবনের ইঙ্গিতে,
স্বপ্ন দেখি, কৌণিক ঠোঁট ছোঁয়ার।
স্বপ্ন দেখি, চিবুকে লাগানোর মত কিছুটা ভালোবাসার।