আমার একটা ঠিকানা খুব প্রয়োজন,
যে ঠিকানায় শিশুর খেলনা অস্পষ্ট ভাষায় কেঁদে ওঠে না,
নিজের অপচ্ছায়া আপনমনে বাঁশি বাজায় না,
ম্যানহোলের ঢাকনা খুললে যেখানে গলিত মৃতদেহের গন্ধ বের হয়না,
কর্কশ প্রকৃতিতে বিরহের নিত্য সুরে যেখানে ঘুম ভাঙ্গে না,
ভালবাসার আবেদন, নিবেদন যেখানে ঋতুর সাথে কখনোই বদলাই না।
আমার একটা ঠিকানা খুব প্রয়োজন,
সরল আকৃতিতে, নীরব প্রকৃতিতে,
নিজের অস্তিত্ব, ভালোবাসা নিয়ে কখনো সংগ্রাম হবেনা,
বেলা শেষে জীবনের প্রত্যাশায় প্রেমিকার হাত ছুঁয়ে,
স্বজ্ঞানে অজ্ঞান হব,
এমন ঠিকানা হোক আমার ঠিকানা।