১)
তোমার রাশি কি?
যদি প্রশ্ন কর, উত্তরটা হল “তুমি”।


২)
রক্তের আপোসে নীল আকাশ রং বদলায়,
সন্ধ্যা এসে ধুয়ে দেয়, আলিঙ্গনে আজ অসংখ্য নক্ষত্র,
তবুও শূণ্যতায় আমার মহাকাশ।


৩)
দেখার ভয়ে চোখ সরিয়ে নিলে, ত্রিনয়ন খোলা কেন?
নির্বিকার রাত্রির আশ্চর্য যুগনির্দেশ,
চেহারা বদলায় শুধু তোমার দিন গুলো,
একা লাগে, ফাঁকা লাগে, তখন
কেন আমি চোখের জল শুধু দু’নয়নে-ত্রিনয়নে?