ঈশ্বর বুঝে গেছে এই শরীর, এই মনের ভাষা,
বুঝে গেছে চারপাশের ফুলগুলির তাড়া,
রৌদ্র ছায়ার খুশীর জোয়ারে এক হচ্ছি তুমি আমি,
বৈপরীত্য মুছে যাবে আমাদের দেহে,
এক হবে, নিঃশব্দে সারা রাত সারা দিন,
নীরবতায় পিপাসার দায়ে আজ কি কথা বলতে পারি তোমায়?
বুঝে নাও, এছাড়া কখনো প্রেম নিবেদন হয় না।