যে রোগে জর্জরিত সমাজ দেশ তুমি আমি,
নিদারুন যন্ত্রণায় কাতর সংবিধান,
লোভী দেশ প্রেমিকের ভালোবাসার আঁচড়ে,
অযাচিত ডাস্টবিনের পাশে থুবড়ে পড়া জীবনের ক্ষয়।
তোমার আমার প্রতিটি মুহুর্ত কাটে ঘৃনার গন্ডিতে, বন্ধিত্বে,
অবিরত গণতন্ত্রের অন্ধত্বে দেশপ্রেম
যেন পাপ করে বসেছিল অন্যের কুকর্মে।
আমাদের কে আছে ? আমাদের আজ আর নেই কেউ।
আমরা মুক্তি চাই - মুক্তি চাই –
যারা ব্যবসা করে, আমাদের অতীত, বর্তমান, ভবিষ্যৎ
তাদের পড়িয়ে দেওয়া শিকল ভাঙ্গতে চাই,
আমরা মুক্তি চাই - মুক্তি চাই ।