আমৃত্যু উষ্ণতায় সাধ্যতীত তোমার আমন্ত্রণ চোখে
তোমার বেপরোয়া পারিজাত প্রেমের নেশায়,
শুধুই পুড়ে যেতে চাই।
পোড়া গন্ধের বিভোর মুগ্ধতায়
পুড়ে পুড়ে ছাই হয়ে হতে চাই।
তোমার জিজ্ঞাসা, অভিলাষে-
জেগে ওঠে প্রেম, আমি বিসর্জিত হতে চাই,
উন্মাদ হতে চাই,
শুধু আরেকবার, চোখ বুজে হাত রাখো আমার হাতে
সন্ধ্যা আড়াল করে, মেঘ পাড়ি দেব।
অভিমানের শেষ সিমানায় বৃষ্টিগুলো,
সূর্যের প্রেমে রংধনু ছড়ায়।
আমি বর্ণহীন স্বপ্নিল ভালবাসা ছড়াব।
আমি হারতে চাই, পরাজিত হতে চাই,
আমি স্তব্ধ হতে চাই।
আর কতবার হারলে জোছনা বিহিন ছায়ায়,
তুমি দিশেহারা হবে।
আর কতবার হারলে প্রদীপ নিভিয়ে
আমাকে খুঁজবে।
হারলে কি, চরমপন্থির তালিকা থেকে আমার নাম মুছে যাবে?
আমি হারতে চাই, তবে চরমপন্থি কবি হয়ে থাকতে চাই।


কাব্যগ্রন্থঃ লবনাক্ত প্রেমিকা, চরমপন্থি কবি।