এখনো অন্ধ গলির মুখ পাহারা দেয়,
পাপের গভীরে পাপ ঢুকিয়ে আর কত?
নির্লজ্জ হাতে একশত গুটি নিয়ে বিধাতার নাম জপে।
স্বর্গের চৌকাঠে লাল গালিচা তার চাই,
আঙ্গুলের নখরে এখনো লেগে আছে কিশোরীর রক্ত,
ইন্দ্রিয় শূন্য মগজে পাপীরা ঈশ্বরকে ভাল করেই চিনে।
হে অন্ধ গলির পাহারাদার,
আজও চোখে পরে তোমার গভীরে সারিবদ্ধ পাপ গাথা !
বোবা পাপ মগ্ন হয়ে আছে বিকেলের আকাশ দেখার,
বয়ে বেড়াও সাদা পাগড়ীর নিচে পাপের সাতকাহন,
জন্মের ইতিহাসকে মনে করে বিরতি দাও নিজেকে।