শব্দ গোপন করে পাথর চাপা দিয়ে মুছে ফেল অতীত,
কাগুজে বন্ধন ছিন্ন করে জন্ম নেবে নব হৃদ্যতা,
অলক্ষ্যে নিরঙ্কুশ বয়ে চলা জীবনে কতইবা অবশিষ্ট আছে?
উপচিয়ে পড়ার মত কোন স্বর্গসুখ নেই,
প্রসাদী যন্ত্রণায় বেড়ে উঠা জীবনে,
অঞ্জলি ভরে উঠুক নব আনন্দে।