দিন ফুরালেই চলে এসো,
সন্ধ্যা মেখে দিব,
রাতভর, জ্যোত্স্নায় ডুব সাঁতারে  নৈশব্দের মেলা বসাব।
চুম্বনগুলোকে রেখে দিও,
নির্লিপ্ত জ্যোৎস্নায় সুপ্ত হবে,
বিপন্ন দিনের উত্থানে  ক্ষয়ে যাওয়া স্বপ্ন গুলো, নিয়ে এসো,
রোদের স্বপ্নে মেঘের আড়ালে সকাল হলে,
যন্ত্রণার ছোঁয়ায় আমাকে সন্ধান করো,
নিজেকেই পাবে।