তাকিয়ে আছি আমার আজীবন সহযাত্রীর দিকে,
একটুও ব্যথা নেই মনে,
বিশ্বাস অবিশ্বাসের দো’টানা এই গ্রহে
পূণ্য-অভিলাষে মন ছুঁয়ে কুড়িয়ে নেব তার প্রেম-ভালোবাসা।
অনাগরিক বেশে নাগরিক প্রেমের স্পন্দনে,
জীবন বৃত্তের পরিধি মেপে,
আকাশের বাঁধ ভাঙা দৃষ্টির সীমানায়,
হত বা আহত যদি হয় তার প্রেমে,
পরাজয় যদি আসে তার ভালোবাসায়,
চরমপন্থি স্বচ্ছ তবে আজ,
তার ভালোবাসায়,
একান্ত সংগোপনে,নীরবে তার তরে আত্মসমর্পণ।