গতকাল রাতে আকাশে তারা ছিল না,
অন্ধকারের গবেষণায় বেড়ে গিয়েছিল হৃদপিণ্ডের গতি,
শ্বাস প্রশ্বাসের অনুভবে অস্পষ্ট তোমার কণ্ঠে।
পিন-পতন নীরবতায় ভালোবাসায় ডুবেছিল পৃথিবীর সকল প্রেমিক।
জোছনার রাস্তায় অজ্ঞাত অন্ধকারে,
বুনোহাঁসের সাদা পালকে শুয়েছিল প্রেমিকারা।
অজ্ঞাত স্বপ্নেরা জেগে উঠবে, সাগরের বুকে,
স্মৃতি তৈরিতে কামুক দৃষ্টিতে নগ্ন হাতে,
নষ্ট করেছে মাশকারা, লিপজেল, নাকের ডগার কাল তিল।
সন্ধ্যার জৌলুসে লাল রঙ শাড়িতে
সুঠাম দেহের পেশির বন্ধনে গাঁড় হয় মোলায়েম সব উষ্ণতা,
ভালবাসার পথ পাড়ি দিলেই ক্ষয়ে যাবে অব্যক্ত সব ক্ষুধার ছায়া।
পৃথিবীর চারদিকে জাগতিক সকল আদিম সুখে,
রাতভর জল ছড়ায় সময়ের তুখোড় চাওয়া,
মন দেহ অস্থি মজ্জায় ভাবনার সাতকাহনে,
আদিম স্বভাবের শেষ সীমানায় স্বপ্নগুলো জাগিয়ে দেয় প্রমত্ত রাত।
কাঁপন ধরা ঠোঁটের প্রশ্ন সম্ভারে খুলে গেছে সমস্ত পরিধান,
ভালোবাসা খুঁজে ফেরে ভালবাসার পথে বয়ে চলা জীবনে,
যেখানে আকাশ নেমে এসেছে স্বপ্ন নিয়ে পৃথিবীর মাটিতে।