শূণ্য হাওয়ার কোলে ভেসে
পূর্ণ কর শরীর দেহ মন,
শুনবার কিংবা শুনাবার নেই প্রয়োজন,
আত্মায় আত্মা চাওয়ার খানিক অবয়ব।
এসো হাতে হাত রাখি,
যুক্তিহীন ভাবে বুক মিলাই,
চুপচাপ এগিয়ে যায় দ্বিধার চিহ্ন মুছে।
যতটা নীরবতায় বন্ধনে রেখেছি,
ভয় নেই,অক্লেষে পাড়ি দেবো সবটুকু,
অহর্নিশ অন্বেষায় কাটিয়ে দেবো সবটুকু সময়।
নিশ্চয়ই আসবে।
এসো নির্দ্বিধায় হাতে হাত রাখি,
চোখে চোখ রেখে ধুয়ে নেব সব জঞ্জাল,
সৃষ্টির শিল্প খুজে যাবো তোমার পানে,
ভয় নেই,এসো হাতে হাত রাখি,
ভয় নেই,এসো যুক্তিহীন ভাবে বুক মিলাই।