এই মিছিলে অন্য কেউ নয়, আমি তুমি,
সবকিছুই স্তব্ধ আজি, শুধু সরব আমরা দু’জন,
আমাদের স্লোগানে স্লোগানে মুগ্ধ পৃথিবী।
তোমার নরম আঙ্গুলের ছোঁয়ায় প্রান ফিরে পেল
দেয়াল লিখন, ফেস্টুন, প্ল্যাকার্ড।
চিত্রে বিচিত্রে রঙ্গিন প্রজাপতি,নতুন ঋতু,
পরিচয় নেয় ভোরের সূর্য, সদ্য ফোটা ফুল।
এ বেলা ও বেলা সব বেলায়,  মৌন আকাশে,  
রংধনুর স্বাদে বুঝে নেবো জলকণার ভাষা।
সময়ের অসময়ের বাসনায়,
খন্ড খন্ড আলাপে,কেটে যাক কার্তিক পৌষালি প্রহর।
আমাদের মিছিলে মিটিঙে কোন্ আড়ম্বরে লুকিয়ে এক নিশ্বাসে,
সীমাহীন পথ জুড়ে অজানা অচেনায়,
জীবনের মেঠো উতসবে আগামীর স্লোগান বানাবে তুমি,
মহাকাব্যের শ্রেষ্ট শ্লোক।
হাতছানি দেয়া বিপ্লবের আলাপে,কেঁপে উঠবে আমাদের শরীর।
অসম্ভবের সব সাদা কালো, অসাধ্যের যত দুঃসাধ্য,
প্রোথিত তোমার আমার বুকে!
নীল সড়ক আজ উত্তাল করব, ভেসে যাবে সামাজিক জটিলতা,
আবারও আল্পনায় নিজেকে তোমাকে রাঙ্গাবো।
আবারো মিছিল হবে নীরব নীল সড়কে,
তোমার নীরবে কেঁপে উঠা ঠোঁটে স্লোগান হবে,
মুগ্ধ হবে তোমার আমার দেহ, শরীর, মন,
অগোছালো বিছানা-বালিশ, ঘর্মাক্ত লেপ-তোশক।