হে আগুন, আর নয় দহন
আর নয় কোন নরক যন্ত্রণা,
দিকে দিকে জ্বলছে মানুষ, শিশু
জ্বলছে বাংলার অপার সম্ভাবনা।


আজ যে পশুরা ক্ষমতায় মগ্ন
করেছ তুমি তাদের প্রশ্ন?
কুসুম কোমল শিশুরা পুড়ে অঙ্গার
কে করবে সেই পশুদের বিচার।


তুমি তো চাইলে জ্বালাতে পার
ক্ষমতার সেই উন্মাদনা,
সেই আশাতেই বুক বেঁধে রই
শুরু করি  স্বপ্নের দিন গোনা।