তোমার ছায়া খুঁজতে খুঁজতে আলোর ঠিকানা হারিয়েছি,
ডুবন্ত সূর্যের অহংকারে মেঘের ডানায় নিখাদ অন্ধকার ভর করেছে,
কান পেতে শুনি বুকের মাঝে শূন্যতার অযাপিত জীবনের কষ্টের হাসি।


শৃ্ঙ্খলাবদ্ধ নিরক্ষর বেদনায় যথাবিহিত হাহাকার সমগ্র,
তুমি ছাই ভস্ম দিয়ে নিভৃত করবে আগুন,
আর, আমি ডুবে আছি তোমার অবয়বে।
তোমার ইন্দ্রিয়গুলো খুব বেশী স্বার্থপর,
শূন্যতা আর নৈঃশব্দ্যের ভারে ভারাক্রান্ত।


প্রিয় শব্দটি তোমার কাছে আজো বিবর্ণ,
মধ্যবিত্তের অভিধানে তার কোন অর্থ নেই।
কষ্টের ছায়াও, তোমার উচ্চভিলাষী স্বপ্নরা পা মাড়িয়ে চলে।
আজ মেঘের গায়ে বেলা শেষের রোদের ফসিল,
দেখেছি পৃথিবীর অন্ধকারে তোমার রুদ্ধাদার কামখেয়ালি শোক,
বিশ্বজুড়ে সমাজে প্রেম ভালোবাসার দায়বদ্ধতা বলতে কিছু নেই,
তবুও এই রোদ এই বৃষ্টির মত তার আগমন।


অকারনে যেমন কোথাও আলো নেই,
সমাজ জীবনে দুঃখ কষ্টের ঘাটতি নেই,
সময়ের কোন সহনশীলতা নেই,
মৃত্যুর জন্য কোন অপেক্ষা নেই,
তবুও কষ্ট প্রহরে নীল বেদনায়,
মিথ্যে ভালোবাসার বিড়ম্বনায়  ডুবে আছে,
তোমার চরমপন্থি প্রেমিক।