যদি স্বপ্নই হও
তবে ছায়াহীন রাত্রিতে এসো,
নির্জনতার আঁচল পেতে দিও,
দেখিয়ে দিব কিভাবে প্রতীক্ষায় বিনিদ্র কাটাতে হয়,
শুনিয়ে দিব আমার সহস্র রাত্রি জাগার গল্প।


যদি স্বপ্নই হও
দাও দেখি তোমার সাহসী চুম্বন,
একটা সাহসী চুম্বন খুঁজছি,
বাস্তবে হোক কিংবা স্বপ্নে,
তাই পেতে দিলাম শুদ্ধতায় ভরা ঠোঁট।


যদি স্বপ্নই হও
চোখ ছুঁয়ে দেখ,
বুকের কষ্টগুলো বুকেই জমা থাকলো,
কিছুটা অশ্রু নিয়ে নিজেকে ভিজিয়ে রেখ।
তাই প্রতীক্ষায় থাকি শেষ না হওয়া রাত্রির।