অনিয়ন্ত্রিত কিছু রাত্রির পিছে,
অচেনা আলোয় বিবর্ন মনের কিছু মানুষ।
এখানে ভোরের জন্য কারো অপেক্ষা নেই,
ভোরের আলো খুঁজে পাই না কোন খোলা জানালা দুয়ার,
এখানে থেকেই শুরু হয় প্রতিদিন কালো জ্যোৎস্নার গল্প।
ইতিহাসের দোহাই দিয়ে বর্তমানকে সমাধিস্ত করে,
নিজের সাথেই খেলে যায় ইঁদুর বিড়াল খেলা।
এলোমেলো অস্পষ্ট ধোঁয়াটে জীবন,
ক্রোধের ফণা তুলে আছে নির্দয় সময় !
কাঙ্ক্ষিত পথটা মুছে গেছে স্বার্থের গন্ধে,
বিষাক্ত বৃষ্টির থাবায় বিলুপ্ত মানবতার পদচিহ্ন,
বিবর্ণ মানুষগুলো ধ্রুব তারা সাজায় নিজের মতো।
স্বাধীন দেশে শিশুর হাসি ঢেকে যায় আগুনের অশুভ লেলিহান শিখায়,
প্রজন্ম ও ইতিহাসকে গোগ্রাসে গিলছে আমাদের শৃঙ্খলিত ভাবনা।
দুঃসহ ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড জীবনযন্ত্রের অনুলিপিগুলো,
এইসব দিন যেন কালো জ্যোৎস্নার গল্পের মতো না হয়,


ওরা কখন থামবে?
ওদের থামাও।
ওরা কখন জাগবে?
ওদের জাগাও।
আমরা হারাবার নই,
আমারা নই কারও কাছে হেরে যাবার।
আমরা ইতিহাস নই, আমরা বর্তমান।
বদ্ধ জানালা দুয়ার এখনই খুলে দাও,
আসুক নতুন ভোর, নতুন আলো।