ইদানিং তোমার সাথে দেখা করার অসুখটা বেড়ে গেছে,
কতো আর ভালো থাকা যায়?
পিচঢালা সড়কের মত একলা জীবনে,
কোন পথ জানা নেই।
তোমার আমার সাক্ষাত সামাজিক হবে কেন?
সমাজের কি প্রয়োজন এতটা দায়ভার নেয়ার?
অসামাজিক হয়ে একটুকু ছুঁলেই কি পৃথিবী অশুদ্ধ হয়?
তোমার চোখ দেখলেই সূর্যটা ঈর্ষা করে,
আমি বসে বসে দেখি নিস্পলক,
আকাশ খোলা রেখে ঈশ্বর আমার অস্তিরতা দেখে,
বিনম্র দৃষ্টি মেলে কিছু না বলে,
তুমি দেখ আমার ঢালপালায় উচ্চচাপ।
এইসব কিছু ঈশ্বর দেখে, তুমি দেখ,
সমাজ দেখে না।
তোমার স্পর্শ এত দূরপরাহত!
আজকাল যেন সময়গুলো বড়ই অলসভাবে চলে,
তোমার চোখে তাকিয়ে বলছি, এই প্রায়শ্চিত্ত মেনে নেয়া যায় না।
আমাকে সার্থক করে দাও,
উড়িয়ে দাও আমার ছায়ামগ্ন শেকড়।


আমার খুব অসুখ,
তোমার সাথে দেখা করার অসুখ,
তোমাকে না দেখে থাকার কারনে অসুখ,
একটু হেসে যেমন অসুখ বাড়িয়েছ,
একটু ছুঁয়ে নিরাময় করে দাও।