বিবেকের হাত দু’টো ধরেই নিজেকে প্রশ্ন করি,
আর কত পাপ হলে তুমি মানুষকে জাগাবে?
নিজের ছায়ার সাথে যারা যুদ্ধে নেমেছে।


সৃষ্টিতে অবিশ্বাসী আত্মাগুলো খুলে খুলে খায়,
আশীর্বাদের মেঘ। কেন এত অন্ধকার আসে?
তোমার আকুল আহ্বানে কেন ব্যকুল হয়না মানব প্রেম!


স্বপ্নাবাসে সহবাস, কার সাথে কি!
নিথর প্রেম পাথর হয়ে আসে,
মানুষ হলে শিখে,অমানুষ মুখ টিপে হাসে।  


গোপনে গোপনে যতটা জেগে উঠার প্রস্তুতি,
শূন্য রয়েছে বলে বিবেক, কখনো পায় না গতি।
নীরবে নীরবে সময়গুলো একদিন ভাঙ্গবে নীরবতা,
পৃথিবী নামক গ্রহে মিথ্যেকে পেছনে ফেলবে সততা।