এখনো বাঁচিয়ে রেখেছি কিছু কান্না,  
খালি হয়ে আসে সবই,
বৃত্তের ইতিবৃত্ত খুঁজে শূন্যতার মাঝে বসত গড়ে,
তোমার রেখে যাওয়া অতীত।
তোমার স্পর্শের কাছে আমার জীবন-পণ ঋণ?
কিছু ভুল অভিমান মনে,
কষ্টে জীবন গড়ে,
প্রতিদিন মাথা তুলে দাঁড়ায়,
কষ্টের পাঁজরে গুঁজে থাকা একাকীত্ব।
আমি তোমার জন্য আর অপেক্ষা করি না,
একাই থাকি, একাই চলি,
ক্লান্তিহীন ভাবে কষ্ট বয়ে বেড়ায়,
স্মৃতি বয়ে বেড়ায়,
এগুলোতেই তোমার শেষ স্পর্শ।