অসংজ্ঞায়িত একটা রাত্রি দাও,
প্রতিক্ষায় আছি চাঁদের জন্মলগ্ন থেকে,
আমি নিঃসংকোচে জ্যোৎস্না পথের যাত্রী হব।
আমাদের ঢেকে দেবে নির্বাক আলোক পাথর,
অব্যক্ত অনুভুতি কিছু একটা অনুভবে,
ভালবাসার ব্যঞ্জন সাজিয়ে দিনের পর দিন অপেক্ষা করে,
ফেলে আসা যত দুঃসহ দুর্দিনের জমে থাকা কান্নারা,
কালোমেঘের জলধারায় বজ্র হাঁকায়।
তুমি আসবে বলেই স্বপ্ন ধুয়ে রেখেছি তোমার দেয়া বৃষ্টিতে,
দু’চোখে বৃষ্টি নিয়ে বিনিদ্র চোখে অপলক সবুজের জানালায়।
আমার চারপাশ ঘিরে রেখেছে জনশূন্য অবকাশ,
আমি আর পিছনে ফিরে আর তাকাবো না,
জীবনের পথে মই,মিলনের উচ্চতর সরল অঙ্কের মত ভোর,
ভাবছো কেন?
ছুয়ে দ্যাখো আমার স্বপ্ন, এখনি ডুবে যাবে পঞ্চমীর চাঁদ।
যে তুমি আমি ভিন্ন পৃথিবীর বুকে, জনশূন্য-কোঠরে
আদিম লোভে ক্ষুধার অনুকূলে,
জেনে রাখো,সমর্পণ করব আমার জীবন-যৌবন।