দেহ-মন, এইপারের দ্বীপে যেন এক খেলাঘর,
পাতা ফুরিয়ে আসে জীবনের হালখাতায়,
সায়ান্নে মনে হয় এসেছি ভুল ঠিকানায়।


স্বর্গের ছোঁয়া পেতে নশ্বর পৃথিবীতে,
ঈশ্বর খুঁজতে, ধর্মান্ধের লড়াই যত মানবকুলে,
কারো জীবন আমরন,চরণদাস হয়ে রয় আত্ম ভুলে।


খেলাঘরে মাতাল সুর,
কানে আসেনা কভু শেষ ট্রেনের হুইসেল,
এইপারের দ্বীপটা যেন এক অনবদ্য জেল।