একটু কো্লাহল দাও,
নির্জনতার অভাব বুঝব,
যখন রাতের আঁধার, নিদ্রার জাগরণে সর্ন্তপর্ণে তোলপাড় হয়,
তোমার দেহে সূর্য উদিত হয়,
আবার তোমার জলে ডুব দেয়,
নিঃসঙ্গতার ধোঁয়া ও ছায়ায় তোমার শরীর দেখে নেয় অহংকারী চাঁদ,
আমি একটু কোলাহল খুঁজে ফিরি,
নির্জনতার অভাব বুঝব।
সলতের অবশেষের মত রাত্রিগুলো প্রহর গোনে,
প্রতীক্ষিত সূর্যোদয়ের প্রভাতেই নীড় ত্যাগে,
অপভ্রংশ প্রেমে আমার প্রণয়কাতর চোখ একটু কোলাহল খুঁজে ফিরে।
হৃদয়ের গোপন ব্যথা পুষে রেখেছি,
ব্যথাতুর চুম্বনের যুদ্ধেই আমি বার বার খুঁজে ফিরি কোলাহল,
আমি সদা বিভ্রমে,স্বপ্নদৃশ্যের ঘোরে,
পরাজয়ের শেষ চিত্রপটে
নির্জনতার অভাব বুঝব।তাই একটু কোলাহল দাও।