আমার আঁকা-বাঁকা বন্ধুর পথ এগিয়ে নিয়েছ,
তোমার আপন -মন গতিতে,
আমি বয়ে বেড়ায় আজো তোমার বৃষ্টি-স্নাত রাত্রি।
তুমি আমাকে অনিদ্রার মাঝে সুখী হতে শিখিয়েছ,
শিখিয়েছ দস্যি চোখে কিভাবে বুনো হতে হয়।
তোমার লাজুক রঙের স্মৃতিতে আমি আজো খুঁজে ফিরি,
সান্ধ্য আয়োজনে নগ্ন বসন।
আজ  তুমি নেই,
নিভে গেছে অনিদ্রার আলো,
মুছে গেছে তৃষিত সন্ধ্যা,
নিঃশেষ হয়ে গেছে তোমার বৃষ্টি ঝরানো বুকের দুর্মর বাসনা,
তবুও বাড়িয়ে রেখেছি দুটো হাত প্রসন্ন জলে,
বিশ্বাস অবিশ্বাসের মায়ামেঘ ভেদ করে,
সন্ধ্যা তারার পানে খুঁজি রাত্রির গন্তব্য।
তোমার গন্ধে ভেজার অপরাধে আমি আজীবন অপরাধী,
আমার প্রেম, আমার ভালোবাসা, আমার অপরাধ,
দিনে দিনে অহংকারী হয়ে উঠছে তোমার নীরবতায়।