দেশকে নিয়ে খেলছ জুয়া,ভাঙ্গছ তুমি দেশ,
আঁট কপালে দেশবাসীকে,রেখেছ সুখে বেশ!
যুদ্ধ তুমি করছ তবে,কারা হবে তবে স্বাধীন?
বঙ্গ ভবন, বঙ্গ জনগণ, কে হবে কার অধীন?
নাচঘরেতে এক পা তোমার,আরেক পা গদিতে,
তোমার নেশায় ডুবল দেশ, সর্বনাশা নদীতে।
দোষ ত্রুটি নেইকো তোমার,তুমিই সর্বসাধু,
কে দিয়েছে তাবিজ কবজ, কে করেছে যাদু।
তোমার জোটের দলগুলোসব বেপরোয়া গায়ে-মুখে
পাঁচ বছরে কামিয়েছে বেশ,থাকবে চরম সুখে।
আগুন পুজায় মত্ত তুমি, পুড়ছে সোনার দেশ,
সোনার মানুষ ভস্ম এখন,পুজা কর এবার শেষ।
চরমপন্থি বলছে এইবার, শেষ সময়ের আগে,
পালিয়ে যাবার পথ হারাবে, যদি একাত্তর জাগে।