আজ সকালে সূর্যোদয় হয়নি,
চাঁদও ছিল না গতরাত আকাশে,
সময় গুলো সদয় ছিল না গত কয়েকদিন,
অযাচিত হাওয়া এসে সহসা উড়ালো তোমার খবর,
আড়ালে ডেকে নিয়ে কেন শুনাল তোমার বিদায় ঘণ্টা?  
আমার রুটিন মাফিক এলোমেলো অভ্যাসটা,
তোমার নিষ্পাপ হাসির সমারোহ ভেজা ছিল শেষ কয়েকটা দিন,
কিছুটা নির্য্যাস এখনো গায়ে মেখে আছি,
তোমাকে কি দেব আজ?
প্রশান্তির নিঃশ্বাস? নীল ধ্রুবতারা নাকি দিগন্তের লাল আভা?
আমার পথ সাজিয়ে রেখেছি রঙীন আলোকে,
আজ  পথ চেয়ে রবো ভরা জ্যোৎস্নার আশায়,
তোমার ঊষর উপত্যকায়,সীমাহীন তৃষ্ণায়।
খোলা বাতাস আজ যথেচ্ছা খেলা করে তোমার ল্যাভেন্ডার রঙ আঁচলে।
চেয়েছিলাম তোমার নির্মল জলে তৃষ্ণা মেটাতে,
চেয়েছিলাম তোমার আলোতে কাটাতে আমার বিনিদ্র রাত,
অবশেষে কঠিন এক সময় সহজভাবে বলে গেছে
তোমার-আমার মিলন হবে এই পৃথিবীতেই।


তুমি ভালো থেকো,
আমি ভালো থাকি আর  নাইবা থাকি।