তোমার
প্রশ্ন এবং উত্তর,
ডান এবং বাম,
উত্তর দক্ষিণ পূর্ব পশ্চিম,
অক্ষাংশ দ্রাঘিমায়, বিষুব রেখায়,
উত্তর দক্ষিণ গোলার্ধ,
আহ্নিক বার্ষিক গতি,
আমি সবখানেই আছি।
আমি সবুজের তৃষ্ণায় ডুবে যাওয়া মানুষ,
নিজেকে ছড়িয়ে দিব তোমার নিঃশ্বাসে বিশ্বাসে,
তোমার রৌদ্র ছায়ার বুকে।
আমি অনন্তকাল তোমার পানে চেয়ে থাকা
একজন চরমপন্থি কবি,
চরমপন্থি মানুষ।