চলে গেছ, মাত্র দিন কয়েক হল,
মনে হয় বহুদিন দেখিনি তোমায়,
প্রতিদিন জল ও সন্ধ্যার সাথে গল্প করি,
খুব ইচ্ছে করে মধ্যরাতের ঘুম ভাঙ্গিয়ে দিই,
বারবার ফোন দিয়ে বিরক্ত করি।
বুকে উদাস করা বিকেলের চিহ্ন এঁকে দিই,
জলোচ্ছ্বাসে অব্যক্ত কথা নিয়ে ভ্রমণ করি,
মনের বারান্দায় খুঁজে বেড়ায় নিষ্কাম রোদ্দুর।
নির্জন হাওয়ায় উড়ে গেল নিজের ছায়া,
যখনই ছুঁয়ে দেখি সোনালি স্মৃতি তার পর থেকে,
পৃথিবী জুড়ে সোনালি রোদ্দুর,
আলোকমাখা দীপ আমার চাওয়াটাকে মিষ্টি হেসে বলে,
আমি আর একা নই,
রিমিঝিমি বৃষ্টি, সি্নগ্ধ বাতাস, রাতের জ্যোৎস্নারা,
সমর্থন দেয়, আমি একা নই।
এভাবে তোমাকে আর চলে যেতে দিব না,
খালি হাতে, যেহেতু এখনও আমি বর্তমান,
এমন ভালোবাসা পেয়ে যাবে কোথায়?
এমন চরমপন্থি প্রেমিক, তুমি পাবে কোথায় ?