জীবনের মোড় থেকে কিভাবে পালাব,
জীবন বিকেলে যদিও পৌঁছুতে দেরি হয় না,
মাঝে মাঝে মনে হয় না, বেঁচে থাকার মানেই জীবন।
প্রতিদিন গেয়ে চলেছি জীবনের অনেক গান,
সাথে জীবনের কবিতা,
কখনোবা জীবন ভ্রমণের কাহিনী শুনাচ্ছি নিজেকে,
কিভাবে পালায়?
স্বৈরাচারী মনের সান্ধ্য আইনের নিষ্পেষণে কেটে যাচ্ছে জীবন সময়,
জীবনের বিষণ্ন সিঁড়ি বেয়ে আর কিছু এগোলেই ঈশ্বরের অন্তপুর,
কতইবা ব্যবধান।
যে যার নিজের মত তুলে ধরছে জীবনের দাম,
গোধূলি বেলায় কিছু অকাতর জীবন পরিণতিতে,
নিঃস্ব যাপনের অবহেলায় খুঁজেছি অবিরত জীবন প্রেম।
জ্বালাময়ী ক্ষুধার্ত উল্লাসে চরমপন্থির ছদ্মবেশে কবি আজ,
প্রতি অধ্যায়ে লিখে রাখে জীবনের দৈর্ঘ্য প্রসারতা,
চেতনার কাব্যে ছেয়ে আছে জীবনের অনেক শ্লোক,  
সময়ের মেঘ জলে তবুও হাঁটি একসাথে জীবনের সাথে,
ফাঁকি দিতে চাই, পালাতে চাই,
পারিনা, কষ্ট হয়,
কারন আমরা সবাই জীবন প্রেমিক।