সাদা রংয়ের পায়রার অভাব আজকাল,
তোমার মগডালে চড়ে বসেছে হিংস্র শকুন,
অস্তিত্বের সাথে যুদ্ধ করে করে চল্লিশ পার করেছ?
কি পেয়েছ?
প্রতিদিন তোমার বিকিকিনি হয়,
কেউ তোমাকে উলঙ্গ করে বাজারে ছেড়ে দেয়,
কেউ তোমাকে ধর্ষণ করেই ক্ষান্ত নয়, খামচিও দেয়।
এভাবে আর কতদিন?
অপবাদ কি ঘুচবে তোমার?
তোমার চেতনা, তোমার যুদ্ধ নিয়ে ভালোই আছে সবাই,
তুমি কি ভালো আছো?
উত্তর দেবার সাহস না থাকলে জন্ম নিলে কেন?
কেন জন্ম দিলে এই হতভাগাদের?
আর কত?
ওরাই থাকুক তোমার কোলে।
আমাদের মুক্তি দাও।