কল্পনায় তোমার পা থেকে ঠোঁট পাড়ি দিয়ে,
বার বার ফিরে আসার নামই শূন্যের পুরন,
নক্ষত্রের রাতের দৈর্ঘ্য,প্রস্থ,উচ্চতা মেপেছি তোমার দেহে,
কুয়াশার ঘন আঁধারে দেখেছি বিস্মরণ ঘুম,
ভুল করে কখনো স্পর্শ করিনি,জেনে গেছ,
কল্পনার জালে ধরা পড়েছে বায়বীয় চাওয়া পাওয়া,
দিনের পর দিন আমার ব্যস্ততা বেড়ে যাচ্ছে পর্দার অন্তরালে,
নেবে? পাহাড়ি উপত্যকায়,
স্বর্গ্য-মর্ত্য, নরকে, যেখানেই হোক্, যাবো,
আজও কি ছুঁয়েছি, দেখেছি বিধাতার সৃষ্টির নমুনা,
আমার সাফল্!হাজার বছর ধরে পড়ে আছি,
কখনো ভাবিনি কি পাবো, তবে নিশ্চিত অন্তত এইটুকু
ফিরে না গেলে, তোমার ব্যস্ত আঙিনায়
নিঃশর্তে নিঃসংশয়ে কিছু ছোঁয়া পাবো।