খুব ইচ্ছে একান্ত নির্জনে যাই,
বিতর্কিত হাতে অতর্কিত হামলা করি,
অস্বস্তিময় কিছুটা স্বস্তিতে অন্ধরাতে,
অপরূপ ভয়াবহ আবহে,
তোমার গভীরে বৃত্তিমেলে ব্যক্ত করি আমার চেতনা।
আমি কিসের অভিমুখে চেয়ে আছি?
প্রদীপ জ্বালিয়ে দ্যুতিখানি ঠিকানা দেয় যাদুকরী গুহার।
আমার উত্তর দক্ষিণ অন্ধ,
আমার পূর্ব পশ্চিম লজ্জিত,
আমার দহনের উষ্ণতায় উত্তাল তোমার আকাশ পাতাল,
আজ তোমায় কি নামে ডাকব?
আকাশের গায়ে মেঘ যে নাম লিখে যায়,
কিংবা বৃষ্টিরা যে নামে ডাকে।
অনিবার্য কারন বশত আজ তোমার নাম বদলে দিলাম,
ক্ষুধার্ত রাতের যন্ত্রণায় তোমার ললাটের বিদ্রোহী সিঁদুর নিয়ে,
ইচ্ছে হয় প্রতিদিন একটি একটি নাম দিই,
প্রতিদিন একান্ত নির্জনে যাই,
বিতর্কিত হাতে অতর্কিত হামলা করি সতর্কতার সাথে,
আর মনে করি,
সংবিধিবদ্ধ সতর্কীকরণঃ
বিতর্কিত হাতে অতর্কিত হামলা করা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।