আজ কি কোথাও নক্ষত্রের রাত?
বসে থাকি যতোক্ষণ ছায়াময় আলো থাকে,
চাঁদ গলিয়ে জ্যোৎস্না আসে,
অন্ধকারের গা ঘেঁষে তৈরি করি কামনার সম্রাজ্য,  
প্রিয়ার অবধারিত বুকে অবাধ আনাগোনায়,
তাঁকে শুনিয়েছি সহস্র জ্যোৎস্নার গল্প,
কিংবা প্রাচীন কোনো সম্রাজ্ঞীর কথা।
তার কষ্ট সব নিরুদ্দেশ করব আজ,
চারদিকে জ্যোৎস্নার স্তনে আমি তার একান্ত দোসর,
ফোঁটা ফোঁটা অলস রাত্রিতে দেখছি
নকশাময় চিত্রিত দৈহিক বন্দর।


সুন্দর,তুমি চিত্রময়,
আমি আটকা পড়েছি বিস্ময়ে,
চিরআনন্দ তব আজ নন্দনে,
আমি নিঃশেষ, আমি নির্বাক, আজ পরাজয়,
আমার চারিদিকে তুমি, চিরঅবাক, চিরবিস্ময়।