তোমার সন্তর্পনে আজ রাত্রির নির্বাক আত্মসমর্পণ,
হিম শীতল বিষণ্ণ শরীরে ঘেমে যায় তোমার আঁচল,
তৃষ্ণা ছড়িয়ে পড়েছে আপাদমস্তক,
আমাকে একটু জল দাও, তোমার আঙুলে।
রাত্রি লুটে নিলো শব্দহীন খেলা,
কি বিলায় সে? যুক্তিহীন ভাবে আজব যুক্ত বর্ণশেখা।