কোথায় হারিয়ে গেছে? খুঁজেছি সবদিক,
বিন্দু গুনতে গুনতে সম্মোহিত আমার স্মৃতিকোষ।
মৌসুমের জ্যোৎস্না মাখে রাত্রির ধোঁয়া,
দুষ্পাঠ্য তাঁর পৃষ্ঠাগুলোয় হন্যে হয়ে খুঁজে ফিরি হারানো রক্তদানা।
মুঠোভর্তি করে সামুদ্রিক সুখ নিয়ে,
চিবুক চুষে নেয় এক জোড়া ধনুক।
জন্মান্ধ চোখ বসিয়ে রেখেছি ইলিশা পেটে,
শ্যাওলামাখা পাথর চোখে প্রহর গুনছে,
বাহুতে সঞ্চিত শক্তি।
নির্বাক তাকিয়ে রয়,
নারীর দেহে থাকা এক জোড়া পৃথিবী।