আমাকে কতটুকু দেওয়ার আছে?
কতটুকু নেওয়ার?
অস্পষ্ট ঝড় উত্তাল নারীর উত্তাপ,
নিখাদ ভালবাসার জলকেলিতে আবক্ষ নিমগ্ন হয়ে,
চোখ কি আর নিষ্কাম থাকে!
জলভেজা রাক্ষুসী চুমুতে জেগে উঠেছে মায়াবর্ণ মধু,
মানবীর রূপ দেখে পাথরও নরম হয়,
প্রস্তরীয় যুগের ক্ষত নিয়ে ভেজা ঠোঁটে জল গড়িয়ে পড়ে আজো,
বুকের বামে মায়া,ডানে মরীচিকা,
আমি সর্বহারা জুয়াড়ির মতো ছুটে বেড়ায়,
নারীর ডান বাম বুকেতে চিরকাল।