ধারালো একখানা শরীর নিয়ে কেটে যায়,
টুকরো টুকরো মান-অভিমানে,
ক্লান্তি শেষে ক্লান্ত হবার পালা আসে,
প্রতিক্ষালব্ধ আমি হয়ে উঠি যৌন সৈনিক।
নারী, নাকি কুমারী,
স্বপ্ন দ্যাখে সুপ্ত বারুদ।
আকাশে-বাতাসে সূর্যাস্তের গন্ধ নিয়ে আসে,
বিশুদ্ধ বর্শা ভেদ করে চলেছে আদিম গুহা,
দেয়ালে বেজে উঠে সুখের প্রতিধ্বনি।