১)
সাপ হব অভিশাপে,
হাড়ে হাড়ে মজ্জায়,
রাতভর চুমুকে
চুম্বক শয্যায়।


২)
মেঘ নিয়ে এলে,
রেখে গেলে বৃষ্টি,
আমি বড়ই সুখী তবে,
অন্তত কিছু একটা পেলাম।


৩)
এতো সুখের পালকে,
চল স্তব্ধ হয়ে যাই,
শরীর দর্শনে জলের সুখ,
শেষ হবে না কভু,
থামিয়ে দাও, তবুও
উষর বুকজুড়ে,
আঁকতে পারি,
সবুজ টিয়া আর লাল ঠোঁট।