তোমার ভালবাসায় বিপর্যস্ত হয় দাঙ্গা,
উত্তাল তরঙ্গ ভরা সমুদ্রের তর্জন গর্জন অসাড়
উত্তাল ঢেউ নুইয়ে পড়ে তোমার সামনে।
সূর্য এসে ডুবে যায় উপকূলের কাছাকাছি তোমার ভালবাসায়।
তোমার পছন্দে বিধাতা সূর্যাস্ত, সূর্যোদয়কে করেছে আরও প্রেমময়।  
তোমার ভালবাসায় যখন আমি সর্বস্বান্ত,
পেয়েছি প্রতিদিন একটি একটি নতুন প্রভাত।
তোমার চোখ, টোল পড়া গাল, কিংবা ভাঁজপূর্ণ কপাল,
তোমার রাগকে কখনো হার মানাতে পারে না।
তোমার উষ্ণ হাতে লাল গোলাপের পাপড়ি উড়ে যায় হাওয়ায়
তুষারাবৃত পায়ের আঙ্গুলে তপ্ত মরুভুমির ধুলোর ঝড় থেমে যায়।
তোমার পদচারণায় অশান্ত পৃথিবী নির্মল,
তোমার চোখের আলোতে আকাশটা সুনীল।
অপ্রত্যাশিত নিঃশব্দ প্রেম যখন ফণা তুলে দাড়ায়
আমি আরও কাছে এসে দাড়ায়।
বিষাক্ত আলিঙ্গনে, গভীর চুম্বনে, বুকের উষ্ণতা থামাতে গিয়ে
তোমার মহিমান্বিত তপ্ত শরীরের একটুকু জলধারায় অমৃত স্নান,
স্বর্গ আমার এতটা কাছে!
ভালোবাসার বৃষ্টি রোদন, তোমার সুউচ্চ পর্বতের চুড়ায়
একটি সার্থক প্রেম নিরর্থক পরবর্তী চিরকালের জন্য।
তোমার প্রেমের মত তোমার সত্য খুঁজি
রেশমী চামড়ায় হাত বুলিয়ে অমৃত গহ্বরের ঠোঁটে যে প্রেম ছিল
আমার পৌরুষপূর্ণ ব্যক্তিত্ব থমকে যায়।
রাতের অন্ধকার, শুধুমাত্র তোমার আছে,
অন্ধকারের সৌন্দয, শুধুমাত্র তোমার আছে,
আমার হৃত্স্পন্দনে মনে হয়, চারিদিকে শৈত্য প্রবাহ,
তোমাকে হারানো ছাড়া আমার আর কোন ভয় ছিল না।
আমি শুনতে চাই তোমার আমার ভালবাসার গান
আমার চিন্তা সুরভিত গোলাপ, আকাশ হবে নীল,
প্রকৃতির সবচেয়ে বিস্ময়কর তোমার চোখ,
সূর্য জ্বলজ্বলে দিনে আকাশমণির রঙ্গে তোমার কৃষ্ণচূড়া শরীর
আমি আজীবন দাঁড়িয়ে আছি তোমার অপেক্ষায়।
সত্যিকারের ভালবাসায় তোমার চোখ স্পষ্ট এবং সত্য।
আমরা সুদীর্ঘ নীল পর্বত আরোহন করছি,
নীচের উপত্যকায় বেয়ে স্ফটিক প্রস্রবণ থেকে ভালবাসার তৃষ্ণা মেটায়,
উচ্চবংশজাত রাজাদের মত দাঁড়িয়ে, রানী তোমার পাণি প্রত্যাশী
তোমার গভীর চুম্বনে, সকালে এবং সন্ধ্যায় গভীর রাতে
অনন্তকালের প্রতিশ্রুতি।