একটু অভিমানী জলের নিচে অমৃত স্বাদ নিয়ে দেখি,
খুব অসাধারণ, বদলে যাবে আকাশ।
লজ্জার বসন যাচ্ছে ছিঁড়ে,
পৃথিবী থমকে দাঁড়িয়ে গেল আনমনা,
রক্তজবার বুকে সুখের দারুন অসুখ,
আজ ভুলে গেছি পথঘাট,
ছুটতে গিয়ে মনে পড়ে পথ হারানোর গান।
পাথুরে সাঁতারের কঠিন চাপে পিষ্ট হব আজি,
কালবোশেখীর গোপন রক্তক্ষরণে আনন্দ পাক তোমার প্রিয় অভিযোগ,
অবধারিত নির্জনতায় একাকার হয়ে ইচ্ছে করে,
অবরুদ্ধ থাকি আজীব্ন।