প্রান নিয়ে বেঁচে থাকা মানুষগুলোর,
মুছে গেছে জীবনের প্রতিচ্ছবি।
কান্নার কোন  উপশম নেই,
সমাজের নড়ে যাওয়া ভিতে আজ প্রবল ভূকম্পন,
জীবন মৃত্যুর দূরত্ব আজ শূন্য,
দগ্ধ মানবতায় কেঁদে ভাসে উপাসনা,
প্রতিদিন দরজার কাছে এসে দাঁড়ায় যমদূত।
আমরা কেন অন্ধ হয়ে আছি?
শেষ হয়েছে ঋতুর রাত,
কাঁপা হাতে এঁকে চলি ঝাপসা মুখচ্ছবি,
বদলাবে কি কভু এই দিগন্ত?