বাতায়ন খুলে দাও,
ভিজে যাক তোমার কোমল শরীর,
গত কালবৈশাখীতে উদ্যত ঝড়ের চাপে,
আমার শরীর খুঁজেছিল তোমার বর্ণ, উত্তাপ,
তাই বার বার অচেনা পলকবিহীন আমার দুই চোখ,
তোমার আঁচলে নির্ঘুম ভালোবাসা খুঁজে।
বৃষ্টিতাড়িত বরফ স্তূপে কেন গলছে আজ,
তোমার নরম বিছানা বালিশ!
আমার কাছে ঝড় কিছুই নয়,
সাপের মতো আঁকাবাঁকা তোমার ছন্দ পেলে,
খোলা জানালার একপাশে দুপুর হলেও,
অন্যপাশে সন্ধার আয়োজন করব।