তুমি, আজ থেকে আর তুমিতে নও,
রোদ ভিজে উঠা অপেক্ষার দিন ঘনিয়ে এলো।
রূপকথার তুমি,সুদীর্ঘ রাত তৈরি কর আমার জন্য,
আমার শরীর জুড়ে যে রাতের সূচক শুধু ক্রমাগত বাড়বে।
যতটুকু ক্লান্ত হয়ে যায় তোমার আমার দেহ, ততটুকু,
সারারাত মাতাল হওয়া তোমার অবাধ্য মেঘ শিকারী,
পথ ভুলে যাবে গ্রহ নক্ষত্রের মিছিল।
ঘুমন্ত আগ্নেয়গিরির লাভামুখ, সঞ্চিত অভিমান ভেঙ্গে দিয়ে,
দাবানল ছড়িয়ে দিবে সেই রাতে।
বিনা অজুহাতে তোমার নখেরা বসন খুলে দিলেই
আমি ফাগুনের সর্বস্ব আগুন নিভিয়ে,
বদলে দিব হৃদয়ের গোপন অনিরাময় রোগ।