এখনো অমাবস্যাগুলো তোমার প্রতীক্ষায় প্রহর গুনে,
আলোর সুখেরই একাগ্র কাঙাল তুমি,
চন্দ্র রাতের উত্তাল আলোয়,
তৃষ্ণার্ত কবিচোখ তোমাকে দেখতে গিয়ে,
নীরব ধূসর মেঘ এগিয়ে আসে,
অশরীরী সর্পিল ক্ষয়প্রাপ্ত পাহাড়ের চুড়ায়।
কত যুগ পেরিয়ে গেল, অবিরত ক্ষয় হোল সময়ের
প্রতীক্ষার কামনা তীব্র হয়,
পৃথিবীর দেয়ালে কার্নিশে যেটুকু উত্তাপ,
তাঁর, অবহেলায় অনাদরে ব্যথার জল ঝরে অসুখী মৃত্তিকায়।
এখনো ঘুম ভাঙে অসময়ে অন্ধ দু’চোখে,
ভালবাসার আঁতুড়ঘরে ক্ষণিক থেমে থাকে জীবনের পরাজয়।
প্রতিজ্ঞা আমার, আজীবন পরাজিত হবো,
আমায় সশ্রম কারাদণ্ড দাও,
শুধু তোমার বিনাশ্রম ভালোবাসা চাই।